জুনে ধর্ষণের শিকার ১০১,খুন ৬২

https://sangbadjamin.news/wp-content/uploads/2020/07/ধর্ষণ-1.jpg

গত জুন মাসে দেশে ৩০৮ জন নারী ও কন্যাশিশুর ওপর নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১০১ জন নারী ও কন্যাশিশু ধর্ষণের শিকার হয়েছে। জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ পর্যালোচনা করে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদ। বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়, গত জুন মাসে মোট ৩০৮ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের শিকার হয়েছে মোট ১০১ জন। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৬৯ জন আর গণধর্ষণের শিকার হয়েছে ২৫ জন। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৭ জনকে। এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৫ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছে তিনজন। যৌন নির্যাতনের শিকার হয়েছে ৬জন। এসিড দগ্ধের শিকার হয়েছে ১ জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৪ জন, এর মধ্যে অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে তিনজনের।

অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৪টি। পতিতালয়ে বিক্রি করা হয় একজনকে। বিভিন্ন কারণে ৬২ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে। যৌতুকের কারণে হত্যা করা হয়েছে ৫ জনকে। গৃহপরিচারিকা হত্যা করা হয়েছে ২ জনকে এবং ১ জন গৃহপরিচারিকা আত্মহত্যা করেছে। যৌতুকের কারণে নির্যাতন করা হয়েছে ৭ জনকে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১৯ জন। উত্ত্যক্ত করা হয় ৫ জনকে। বিভিন্ন নির্যাতনের কারণে ১৭ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে। ৩৪ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।

ফতোয়ার শিকার হয়েছে ১ জন। বাল্যবিবাহের শিকার হয়েছে ১ জন। এছাড়া অন্যাভাবে নির্যাতনের শিকার হয়েছে ২ জন নারী ও শিশু। মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম বলেন, করোনাভাইরাসের সংক্রমণকালেও যৌন হয়রানি, নারীর প্রতি সহিংসতা, কিশোরী ও শিশুদের ধর্ষণ ও ধর্ষণের চেষ্টার ঘটনা গভীর উদ্বেগের। এসব ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণসহ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলে তিনি বলেন, বিচারহীনতায় নারী ও শিশুর প্রতি সহিংসতা বাড়ছে। এসব বন্ধে সরকারের কার্যকরী পদক্ষেপের প্রত্যাশা করেন তিনি।

অন্তঃসত্ত্বা নারীর হত্যাকারী ডাকাত খোরশেদ গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

গার্মেন্ট কর্মী পরিচয়ে দীর্ঘদিন পর্যন্ত চুরি, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ করে আসছিল মো. খোরশেদ আলম। একেক সময় একেক

মানবপাচার চক্রের দালাল গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুলিশের ফেসবুক ইনবক্সে ভিয়েতনাম থেকে এক ব্যক্তির দেওয়া অভিযোগের ভিত্তিতে ময়মনসিংহ থেকে এক মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

চাল আত্মসাত ২ জনপ্রতিনিধির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

কাজের বিনিময় খাদ্য কর্মসূচির ৬৫৫ বস্তা চাল আত্মসাতের অভিযোগে সাতক্ষীরায় ইউনিয়ন পরিষদের ২ সদস্যসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

sangbad ad

পুরান ঢাকায় ১ লাখ ৪০ হাজার পিস নকল মাস্কসহ গ্রেফতার ৫

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার নারিন্দার ভূতের গলি থেকে ১ লাখ ৪০ হাজার নকল মাস্ক ও মাস্ক তৈরির উপকরণসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

সুরক্ষাসামগ্রী কেনায় দুর্নীতির অনুসন্ধান শুরু

সাইফ বাবলু

image

মহামারী করোনা সংক্রমণে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষার জন্য মাস্ক, পিপিইসহ কেনা চিকিৎসা সুরক্ষাসামগ্রী নিয়ে

নকল মাস্ক স্যাভলন পিপিই হ্যান্ড স্যানিটাইজারের ছড়াছড়ি

বাকী বিল্লাহ

image

রাজধানীর মিটফোর্ড ও বাবুবাজার পাইকারি ওষুধ মার্কেট এলাকায় নকল ও নিম্নমানের স্যাভলন, মাস্ক, হ্যান্ড গ্লাভস ও চিকিৎসা সুরক্ষা

রাজনৈতিক সিঁড়ি বেয়ে বেপরোয়া থানা সন্ত্রাসী স্বেচ্ছাসেবক লীগ নেতা রজ্জব গ্রেফতার

বাকী বিল্লাহ

image

দিনাজপুরের ত্রাস রজ্জব বাহিনীর প্রধান রজ্জব সহযোগীসহ গ্রেফতার। তার বিরুদ্ধে ডাবল মার্ডার, পুলিশের ওপর হামলাসহ ৬টি মামলা রয়েছে

ফের অভিযানে সোয়া ২ কোটি টাকার কারেন্টজাল জব্দ

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকার নিষিদ্ধ অবৈধ কারেন্টজাল তৈরির জন্য খ্যাত মুন্সীগঞ্জে ফের অভিযান চালিয়েছে নৌপুলিশ। নৌপুলিশের ডিআইজি আতিকুল ইসলাম

জলঢাকায় ৮ম শ্রেনীর ছাত্রী ধর্ষণের মামলায় ২জন গ্রেফতার

প্রতিনিধি, জলঢাকা (নীলফামারী)

image

নীলফামারীর জলঢাকায় ৮ম শ্রেনীর এক স্কুল ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে

মন্তব্য করুন

Your email address will not be published.